ভাগীদার নাটকের মাধ্যমে মঞ্চে ফিরলো বগুড়া থিয়েটার

অলক পাল:
দীর্ঘ ৫ মাস পর মঞ্চে ফিরলো বগুড়া থিয়েটার। করোনাকালে সকল স্বাস্থ্যবিধি মেনে, সীমিত দর্শক পরিসরে বগুড়া থিয়েটারের সেলিম আল দীন মঞ্চে গতকাল ৭ আগস্ট ২০২০, বিকেল ৫ টায় মঞ্চায়িত হয় বগুড়া থিয়েটারের নতুন নাটক ভাগীদার।

নাটকটি রচনা করেছেন ও একইসাথে নির্দেশনা দিয়েছেন তৌফিক হাসান ময়না। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন কনক কুমার পাল অলক, বিধান কৃষ্ণ রায়, সুপিন বর্মন, রবিউল করিম। আবহ নির্মানে ছিলেন সর্দার হামিদ।

নাটক মঞ্চায়ন শেষে নাট্যকার স্বাস্থ্যবিধি মেনে, সীমিত পরিসরে সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার জন্য মিলনায়তন খুলে দেয়ার অনুরোধ করেন।
গতকাল, বগুড়া থিয়েটার কার্যালয়ে নাটক মঞ্চায়ন ছাড়াও গ্রাম থিয়েটারের পুন্ড্র অঞ্চলের সভা, কলেজ থিয়েটারের সাধারণ সভা ও বগুড়া থিয়েটারের সিনিয়র সহ সভাপতি প্রদীপ ভট্টাচার্য শঙ্কর ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক আব্দুল হান্নানের জন্মদিন উদযাপন করা হয়।

উল্লেখ্য আগামী ১৫ আগস্ট ২০২০, জাতীয় শোকদিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদনের জন্য বগুড়া থিয়েটার নাটকটি আবারো মঞ্চায়ন করবে। এছাড়াও আগামী ১৮ আগস্ট ২০২০ নাট্যাচার্য সেলিম আল দীনের জন্মদিন উদযাপনের লক্ষে বিস্তৃত কর্মসূচি সংগঠনের পক্ষ হতে নেয়া হয়েছে।

1 thought on “ভাগীদার নাটকের মাধ্যমে মঞ্চে ফিরলো বগুড়া থিয়েটার”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *