Skip to content

বাংলাদেশ গ্রাম থিয়েটার রাজশাহী বিভাগীয় সম্মেলন ১৪৩০

আগামীকাল ২৮ জুলাই ২০২৩ শুক্রবার শহীদ টিটু মিলনায়তনে পুন্ড্র অঞ্চলের আয়োজনে ও বগুড়া থিয়েটারের সহযোগিতায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ গ্রাম থিয়েটারের রাজশাহী বিভাগীয় সম্মেলন। রাজশাহী বিভাগীয় সম্মেলনে রাজশাহী বিভাগের আটটি জেলার পুন্ড্র অঞ্চল, রবীন্দ্র অঞ্চল, বনমালী অঞ্চল ও ইলা মিত্র অঞ্চলের ৫০ টি সংগঠনের পাঁচ শতাধিক নাট্যকর্মী অংশ নেবে। ইতোমধ্যেই সম্মেলনের সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বগুড়া ছয় সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য জনাব রাগেবুল আহসান রিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, জাহাঙ্গীরনগর বিশ্ব: বিদ্যালয়ের সহযোগী অধ্যাপক এবং বিশিষ্ট নাট্যকার সালাম সাকলায়েন সহ বাংলাদেশ গ্রাম থিয়েটারের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও রাজশাহী বিভাগীয় নেতৃবৃন্দ এবং চারটি অঞ্চলের সমন্বয়কারীগণ।

সকাল দশটায় উদ্বোধনের পর বাদ্য-বাজনা সহযোগে একটি পদযাত্রা বগুড়া শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সম্মেলনস্থল টিটু মিলনায়তনে এসে শেষ হবে।

এরপর অনুষ্ঠিত হবে উদ্বোধনী আলোচনা এবং সাংগাঠনিক প্রতিবেদন পেশ। মধ্যাহ্ন বিরতির পর পরিবেশিত হবে মহুয়া পালা, বেহুলার ভাসান, আলকাপ পালা, যাত্রাপালা নবাবের দরবারে ও সব শেষে মঞ্চায়িত হবে বগুড়া থিয়েটারের নাটক ফকির মজনু শাহ।

সম্মেলন আয়োজন কমিটির প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না জানান, আগামী আগস্ট মাসে ঢাকায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ গ্রাম থিয়েটারে কেন্দ্রীয় সম্মেলন, তার পূর্বে সব বিভাগেই অনুষ্ঠিত হচ্ছে বিভাগীয় সম্মেলন। রাজশাহী বিভাগীয় সম্মেলনে সফল করার লক্ষ্যে সকল নাট্যকর্মী এবং সংস্কৃতিকর্মীর প্রতি তিনি উদাত্ত আহ্বান জানান।
বার্তা প্রেরক: অলক পাল

Leave a Reply

Your email address will not be published.