মাদারগঞ্জে চারণ থিয়েটারের নাট্যোৎসব পরবর্তী কক্সবাজার আনন্দ ভ্রমণ

জি.বি.এম রুবেল আহম্মেদ:
জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার সুখ্যাতি সাংস্কৃতিক সংগঠন ‘চারণ থিয়েটার’ কর্তৃক আয়োজিত ৪ দিনব্যাপী স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ নাট্যোৎসব অনুষ্ঠিত হয়। নাট্যোৎসব পরবর্তী নাট্যকর্মীদের বিনোদনের জন্য ৪ দিনের কক্সবাজার আনন্দ ভ্রমণে যাত্রা করে অত্র থিয়েটার। স্থানীয় উপজেলা চেয়ারম্যান সাংস্কৃতিক সমঝদার ও গীতিকবি মো: ওবায়দুর রহমান বেলাল এর অর্থায়নে এ আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়।

ভ্রমণে যুক্ত হোন নাট্যোৎসবে অংশগ্রহণকারী সকল নাট্য সংগঠনের নাট্যজন। মেলান্দহ শহীদ সমর থিয়েটার, জামালপুর থিয়েটার অঙ্গণ, নাট্যনীড় জামালপুর নাট্য সংগঠনের প্রধানগণ।

আনন্দ ভ্রমণে যুক্ত হয়ে প্রাণবন্ত করেছেন বাংলাদেশ গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়কারী রেজাউল করিম লেবু, আব্দুল্লাহ মোল্লা, নাট্যকার কামরুল আহসান সুজন, নাট্যনির্দেশক ও কবি নজরুল ইসলাম অঞ্চল (শেরপুর) সমন্বয়কারী শাহিন রহমান প্রমূখ।

চার দিনের ট্যুরে পর্যটকগণ কক্সবাজার, হিমছড়ী, ইনানী, মহেশখালী সহ বেশ কয়েকটি দর্শনীয় জায়গা পর্যটন করেন। উদ্দেশ্য শুরু ভ্রমণ নয়। সকল নাট্যকর্মীদের বিনোদনের পাশাপাশি রাতভর নাট্য কর্মশালার আয়োজন করা হয়। গান বাজনা, অভিনয় ও কর্মশালায় ভ্রমণটি হয়ে উঠে আরও আনন্দময়।
থিয়েটারের সভাপতি ও খালেদ মোশারফ অঞ্চলের সমন্বয়কারী সাখাওয়াত হোসেন এবং সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সিদ্দিকী লেলিন বলেন- “ আমাদের এমন আনন্দ ভ্রমণ প্রতিবছর নাট্যোৎসব পরবর্তী চলমান থাকবে। দীর্ঘদিন পরিশ্রম করে উৎসব পরবর্তী এমন ভ্রমণ নাট্যকর্মীদের মনে আরো বেশি উৎসাহ ও উদ্দীপনা যোগাবে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *