Skip to content

সিলেট ও সুনামগঞ্জ বানভাসি মানুষের পাশে বাংলাদেশ গ্রাম থিয়েটার

বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ পরামর্শ নিয়ে গত ২৩ জুন ২০২২ (বৃহঃস্পতিবার) ১২টায় সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়নার নেতৃত্বে কেন্দ্রীয় প্রতিনিধি দল প্রথমে সিলেটের সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সম্মিলিত নাট্য পরিষদের চলমান খাদ্য সহায়তা কার্যক্রম ‘কলের গাড়ি’ খাদ্য সহায়তা তহবিলে বিতরণের জন্য বাংলাদেশ গ্রাম থিয়েটারের পক্ষ থেকে চাল, ডালসহ খাদ্য সহায়তা প্রদান করেন।

এই খাদ্য সামগ্রী তুলে দেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়নার, দপ্তর সম্পাদক জোবায়ের শিবলী, সবুজ সারথি থিয়েটারের আহ্বায়ক শিহাব এবং কলের গাড়ির পক্ষে খাদ্য সহায়তা গ্রহণ করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট (সিলেট) ও সম্মিলিত নাট্য পরিষদের নেতৃবৃন্দ।

এরপর দুপরে সিলেট থেকে সুনামগঞ্জে পৌঁছে হাসন রাজা অঞ্চরের সদর উপজেলার লক্ষনশ্রী ইউনিয়ন বাহাদুরপুর গ্রামে বন্যা দুর্গত মানুষের কাছে খাদ্য সামগ্রী বিতরণ করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বাংলাদেশ গ্রাম থিয়েটার সিলেট বিভাগীয় সমন্বয়কারী শ্রী রজত কান্তি গুপ্ত। ওসমানী অঞ্চল সমন্বয়কারী (সিলেট) এর সমন্বয়কারী সৈয়দ সাইমূম আনজুম ইভান। হাসন রাজা অঞ্চলের সমন্বয়কারী (সুনামগঞ্জ) সামির পল্লব ও শিক্ষক- সংগীত শিল্পী- সংস্কৃতিক কর্মী তুলিকা ঘোষ চৌধুরী ও দেবদাশ চৌধুরী উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না বলেন, স্মরণকালের এক ভয়াবহ বন্যায় নিমজ্জিত সিলেট ও সুনামগঞ্জ এলাকার মানুষ। মানুষের বিপদে বাংলাদেশ গ্রাম থিয়েটার কখনোই পিছিয়ে যায়নি। তাই এবারো ত্রাণ নিয়ে মানুষের পাশে দাঁড়াবার চেষ্টা করেছে বাংলাদেশ গ্রাম থিয়েটার। বাংলাদেশ গ্রাম থিয়েটার সভাপতি নাসির উদ্দীন ইউসুফ সামগ্রিক ত্রাণ কার্যক্রমের সমন্বয় করছেন।

আগামিতে এই ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে। ইতোমধ্যেই ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটারের ইউনিট সংগঠন বানভাসি মানুষের সাহায্যার্থে বিশেষ নাটক মঞ্চায়নের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published.