৮২টি বৃক্ষরোপণ করে কলেজ থিয়েটার বগুড়া

কলেজ থিয়েটার:
বগুড়া সরকারি আজিজুল হক কলেজের ৮২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গড়া নাট্য সংগঠন কলেজ থিয়েটার ৮২টি বৃক্ষরোপন করেছে। বাংলাদেশ গ্রাম থিয়েটার ও বগুড়া থিয়েটারের সহযোগি সংগঠন কলেজ থিয়েটারের নাট্যকর্মীরা ১৪ জুলাই ২০২১ (বুধবার) সকালে কলেজ ক্যাম্পাসে বৃক্ষ রোপণ করেন।

বৃক্ষ রোপণ উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী। স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন কলেজ থিয়েটারের আহবায়ক রবিউল করিম, যুগ্ম আহবায়ক ঐশী রায়, কলেজ থিয়েটারের সদস্য সাকিব হাসান, পিয়াস চন্দ্র, কলেজ থিয়েটারের সমন্বয়কারি ওসমান গনিসহ নাট্য কর্মীরা।

কলেজ থিয়েটারের নাট্যকর্মীরা জানান, শিক্ষা প্রতিষ্ঠানের ৮২ বছর উপলক্ষে নাট্যসংগঠন থেকে ৮২টি ফলজ ও বনজ বৃক্ষ রোপণ করা হচ্ছে। প্রথমে ৮২টি বৃক্ষ রোপণ করা হবে। এর পরেও কলেজ ক্যাম্পাসের ফাঁকা স্থানে আরো কিছু বৃক্ষ রেপাণ করা হবে। মুলত ৮২টির বেশি বৃক্ষ রোপণ করা হবে।

উল্লেখ্য, শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত হয়। সেই হিসেবে ৮২ বছরে দাঁড়িয়েছে। দেশের মধ্যে শিক্ষার মান বিকাশে অবদান রেখেছে এই কলেজ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক ও স্নাতকোত্তর স্তরের ৬৮৫টি কলেজের তথ্যের ভিত্তিতে বাংলাদেশের সেরা কলেজগুলোর তালিকায় বার বার স্থান দখল করে আসছে এই শিক্ষা প্রতিষ্ঠানটি। ২০১৮ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংয়ে ৫ম, ২০১৯ সালে ৩য় এবং ২০২০ সালে ২য় স্থান অর্জন করে সরকারি আজিজুল হক কলেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *